Subscribe Us

মাধ্যমিক ইতিহাস প্রশ্ন উত্তর||MADHYAMIK HISTORY ONLINE MOCK TEST-3

 মাধ্যমিক ইতিহাস প্রশ্ন উত্তর||MADHYAMIK HISTORY ONLINE MOCK TEST-3


HELLO,Pujo came to see my favorite students. Shopping for new clothes is in full swing. I am upset with notebooks and books. But remembering that the biggest test of life ahead is secondary, we have to pay attention again to books or notebooks. But how you will study and how much you will enjoy at this time of puja depends on your own mind and mentality. I would say that when everyone is busy shopping for puja, running to the parlor, saloon, showing the mandapa mandapa tagore, will you study at home? Never. So during the puja, you have to get up in the morning to read every day. Then shopping with friends, Running in a parlor or going to a saloon will do all the work and you will enjoy it. Again, in the evening, during the puja, you have to remember that if the reading is not complete, you will not go to see the deity. So, first of all, enjoy the whole day after completing the reading and after completing the reading in the evening, open your mind and go out to see Thakur. Never keep your happiness in your mind and stick to reading. In this way, just as you will not be interested in teaching, you will not have to see Tagore again, so the study will be completed soon and you will be happy in the days of Pujo.



HELLO, আমার প্রিয় ছাত্র ছাত্রীরা দেখতে দেখতে পুজো চলে এল ।বেজে উঠেছে পুজোর বাশির সুর ঘরে আবদ্ধ হয়ে পড়াশোনা করতে মন সায় দিচ্ছে না। চলছে পুরোদমে নতুন পোশাক কেনাকাটা ।নোট খাতা, বই হাতে নিয়ে মন খারাপ চলছে । কিন্তু সামনে যে জীবনের সবচেয়ে বড় পরীক্ষা মাধ্যমিক সেটার কথা মনে পড়তেই আবার মনোযোগ দিতে হচ্ছে বই বা খাতায় । তবে পুজোর এই সময়ে কিভাবে পড়াশোনা করবে আর কতটাই বা আনন্দ করবে তা নির্ভর করছে তোমাদের নিজেদের মন ও মানসিকতার উপর । আমি বলব সবাই যখন পুজোর কেনাকাটা , পার্লারে ,সেলুনে দৌড়াতে ব্যস্ত, মণ্ডপে মণ্ডপে ঠাকুর দেখায় ব্যস্ত থাকবে তখন তুমি কি ঘরে বন্দি হয়ে পড়াশোনা করবে? কখনোই না ।তাই পুজোর সময় গুলোতে প্রত্যেকদিনের পড়া ভোরে ওঠে সেরে নিতে হবে। এরপর বন্ধুদের সঙ্গে কেনাকাটা ,পার্লারে দৌড়ানো বা সেলুনে যাওয়া সব কাজেই তুমি করবে ও আনন্দ উপভোগ করবে । আবার সন্ধ্যার সময় পুজোর সময় গুলোতে মনে করতে হবে পড়ার সম্পূর্ণ না হলে ঠাকুর দেখতে যাওয়া হবে না। তাই সবার আগে ঘুম থেকে উঠে পড়া সম্পূর্ণ করে সারাদিন আনন্দ করো এবং সন্ধ্যার সময় পড়া সম্পূর্ণ করার পর মন খুলে ঠাকুর দেখতে বের হও। কখনোই নিজের আনন্দকে মনের মধ্যে চেপে রেখে পড়ায় লেগে থাকবে না। এতে যেমন তোমার পড়াতে মন বসবে না তেমনই আবার ঠাকুর দেখাও হবে না তাই পড়াশোনা তাড়াতাড়ি সেরে পুজোর দিনগলোতে আনন্দে মেতে উঠবে।


মাধ্যমিক ইতিহাস প্রশ্ন উত্তর||MADHYAMIK HISTORY ONLINE MOCK TEST.let's practice 




Time's Up
score:

Total Questions:

Attempt:

Correct:

Wrong:

Percentage:

 বি:দ্র:- পূজার সময়ও এই ধরনের প্রাক্টিস সেট গুলো তোমরা আড্ডা দিতে দিতেই সম্পূর্ণ অনুশীলন করতে পারবে। তোমাদের প্রস্তুতিকে বজায় রাখার জন্যই পড়াশোনার তরফ থেকে এই ক্ষুদ্র প্রয়াস চালানো হচ্ছে ।তোমাদের সাফল্যই আমাদের পরিচয় এনে দেবে। তাই দেরি না করে কয়েক মিনিটের মধ্যে 20 টি প্রশ্ন প্র্যাকটিস করে দেখে নাও। তোমাদের প্রস্তুতি কেমন হয়েছে যাচাই করো।

আরো পড়ো-

প্রথম  অধ্যায়ের ব্যাখ্যা মূলক প্রশ্ন টিকা পেতে CLICK HERE 

Post a Comment

0 Comments